Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮

ইউল্যাবের গণমাধ্যম অধ্যয়ন ও সাংবাদিকতা প্রোগ্রামের আন্তর্জাতিক স্বীকৃতি লাভ

ইউল্যাবের গণমাধ্যম অধ্যয়ন ও সাংবাদিকতা প্রোগ্রামের আন্তর্জাতিক স্বীকৃতি লাভ

গণসংযোগ ও যোগাযোগ ব্যবস্থাপনা বিষয়ক আন্তর্জাতিক সংস্থা গ্লোবাল অ্যালায়েন্স ফর পাবলিক রিলেশনস অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজমেন্ট (জিএ) এর অ্যাকাডেমিক কাউন্সিল ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর গণমাধ্যম অধ্যয়ন ও সাংবাদিকতা বিভাগের স্নাতক প্রোগ্রামকে স্বীকৃতি (অ্যাক্রেডিটেশন) প্রদান করেছে।

সুইজারল্যাণ্ডভিত্তিক সংস্থাটির সভাপতি ও প্রধান নির্বাহী জাস্টিন গ্রিন এবং সংস্থাটির ডেলিগেট-অ্যাট-লার্জ ও ‌একাডেমিক কাউন্সিলের সদস্য আনহেল আলুজা গেলো ২৮ জুলাই এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে গণমাধ্যম অধ্যয়ন ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক জুড উইলিয়াম হেনিলোর কাছে আনুষ্ঠানিকভাবে এই স্বীকৃতি-সনদ হস্তান্তর করেন।

এ সংক্রান্ত এক প্রতিবেদনে পেরুর স্যান মারটিন ডি পোরেস ইউনিভার্সিটির যোগাযোগ বিজ্ঞান, ট্যুরিজম ও মনোবিজ্ঞান অনুষদের ডিন ও জিএ’র ‌একাডেমিক কাউন্সিলের সভাপতি ড. অ্যামিবেল সানচেজ ডি ওয়াল্থার উল্লেখ করেন যে, ইউল্যাবের গণমাধ্যম অধ্যয়ন ও সাংবাদিকতা বিভাগের স্নাতক প্রোগ্রামটি জিএ’র অ্যাক্রেডিটেশন মূল্যায়ন ও নিরীক্ষা গাইডলাইন এবং সংস্থাটির শিক্ষা ও প্রশিক্ষণ-সক্ষমতা সংক্রান্ত নীতিমালার শর্তাবলী যথাযথভাবে পূরণ করতে সক্ষম হয়েছে।

গণমাধ্যম অধ্যয়ন ও সাংবাদিকতা বিভাগ সংশ্লিষ্টদের সাম্প্রতিক স্বীকৃতির জন্য অভিনন্দন জানিয়ে ড. ওয়াল্থার আরও বলেন, “প্রোগ্রামটি এর শিক্ষার্থীদের পেশাদারীত্বের উন্নয়নে ইতিবাচক ভূমিকা পালন করছে। বিভাগটির পাঠ্যক্রম এবং শিক্ষা-সহায়ক সুযোগ-সুবিধা শিক্ষার্থীদের যোগাযোগ ও গণমাধ্যমের পেশাদারী দুনিয়ার বিভিন্ন দিক জানতে ও চর্চা করতে নানামূখী সুযোগ প্রদান করে।”

গ্লোবাল অ্যালায়েন্স ফর পাবলিক রিলেশনস অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজমেন্ট (জিএ) সারা বিশ্বের প্রধান প্রধান গণসংযোগ ও যোগাযোগ ব্যবস্থাপনা বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান ও পেশাদারী সংস্থাগুলোর একটি জোট, যা তিন লক্ষেরও বেশি একাডেমিক ও গণসংযোগ পেশাজীবিকে প্রতিনিধিত্ব করে। প্রতিষ্ঠানটির লক্ষ্য গণসংযোগ পেশাজীবিদের মাঝে সমন্বয় সাধন, সারা বিশ্বে এই পেশার পেশাগত মান উন্নয়ন, সংস্থার সদস্যদের উন্নয়নে জ্ঞান ও দক্ষতার আদান-প্রদান, এবং জনস্বার্থে গণসংযোগ পেশাজীবিদের বৈশ্বিক মুখপাত্র হিসেবে কাজ করা।

এ পর্যন্ত জিএ’র স্বীকৃতি লাভ করা বিশ্ববিদ্যালয় ও ইন্সটিটিউটগুলোর মাঝে রয়েছে এলএসপিআর কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ইন্সটিটিউট (ইন্দোনেশিয়া), স্যান মার্টিন ডি পোরেস ইউনিভার্সিটি (পেরু), ইউরোপিয়ান ইন্সটিটিউট অব কমিউনিকেশনস (বেলজিয়াম ও আয়ারল্যাণ্ড), চার্টার্ড ইন্সটিটিউট অব পাবলিক রিলেশনস (যুক্তরাজ্য) এবং পাবলিক রিলেশনস সোসাইটি অব আমেরিকা (যুক্তরাষ্ট্র)।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS